কোভিড-১৯ (করোনা ভাইরাস) এ ক্ষতিগ্রস্ত দরিদ্র ও কর্মহীন মানুষের জন্য গণ উন্নয়ন কেন্দ্র (জিইউকে) গাইবান্ধা, কুড়িগ্রাম, রংপুর, নীলফামারী, দিনাজপুরসহ কর্মএলাকার ১২ টি জেলায় জেলায় ত্রাণ ও স্বাস্থ্য সুরক্ষায় প্রচারনামূলক কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে। সংস্থার নিজস্ব উদ্যোগ ও দাতা সংস্থার সহায়তায় গাইবান্ধা জেলায় কোভিড-১৯ ্এ প্রভাবে ক্ষতিগ্রস্ত ও কর্মহীন ৮ হাজার ৫৪১ পরিবারকে সহায়তা ত্রাণ সহায়তা করেছে। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল, চাল আলু, মিষ্টি আলু, সোয়াবিন তেল, ডাল, লবন, চিনি, সুজি, গোসল করা সাবান, মাস্ক, ডিটারজেন্ট পাউডার, স্যানিটারী ন্যাপকিন, প্যারাসিটামল, খাবার স্যালাইন।

এদিকে, গাইবান্ধা জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মাধ্যমে গাইবান্ধা জেলার ১৪৭৭ জন কৃষি শ্রমিককে স্বাস্থ্যবিধি মেনে কাজের সন্ধানে বগুড়া, নাটোর, নঁওগা, গাজীপুর, কুমিল্লাসহ দেশের বিভিন্নস্থানে প্রেরণ করা হয়েছে।

১ লাখ ৫০ হাজার লিফলেট বিতরণ করা হয়েছে। স্থানীয় প্রশাসনের সাথে স্বাস্থ্য বার্তা নিয়ে মাইকিং করা হয়েছে ১০০দিন। গাইবান্ধা ও কুড়িগ্রাম জেলায় ২৪টি হ্যান্ড ওয়াশিং পয়েন্ট স্থাপন করা হয়েছে।

গাইবান্ধার ৭টি প্রতিটি উপজেলায় উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও পুলিশ প্রশাসনের সাথে যৌথভাবে প্রচার করা
সংস্থার সকল কর্মীর ৩দিনের বেতন প্রদান করা কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্তদের জন্য প্রদান করা হয়েছে। এছাড়াও কর্মীদের বেতনের কিছু অংশ অর্থাৎ ৯০ হাজার টাকা মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জমা দেয়া হয়েছে।
সংস্থার ব্যবস্থাপনায় অনলাইন প্রান্তিক টিভি, রেডিও আমার কথা ও দৈনিক আজকের জনগণ পত্রিকায় নিয়মিতভাবে কোভিড-১৯ স্বাস্থ্য বার্তা প্রচার করা হচ্ছে।