বাংলাদেশের নাগরিক সমাজের পুরোধা ব্যক্তিত্ব ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিশিষ্ট প্রকৌশলী জাতীয় অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী’র প্রয়াণে এসডিজি বাস্তবায়নে নাগরিক প্ল্যাটফর্ম, বাংলাদেশ–এর পক্ষ থেকে গভীর শোক প্রকাশ এবং তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি। অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী এসডিজি প্ল্যাটফর্মের উপদেষ্টা পরিষদের একজন সম্মানিত সদস্য হিসেবে আমাদের সর্বদা সুপরামর্শ দিয়েছেন। তাঁর অনুপস্থিতি গভীরভাবে অনুভূত হবে।

বাংলাদেশের জাতীয় উন্নয়ন প্রচেষ্টায় তাঁর অসামান্য অবদান আমরা সবসময় শ্রদ্ধার সাথে স্মরণ করবো। স্বাধীনতা পরবর্তী বাংলাদেশের পুনর্গঠন ও অবকাঠামোগত উন্নয়নে তিনি সরাসরি যুক্ত থেকে নিরলসভাবে কাজ করে গেছেন। অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী দেশের বিভিন্ন উন্নয়ন প্রকল্পে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যুক্ত থেকে একটি উন্নত দেশ গড়ার ক্ষেত্রে সবসময় উৎসাহ ও পরামর্শ যুগিয়েছেন। তাঁর গুণগ্রাহী ও শিক্ষার্থীগণ বিশ্বময় ছড়িয়ে আছেন। তাঁর শিক্ষা ও গবেষণা টেকসই উন্নয়ন নিশ্চিতের ক্ষেত্রে আদর্শ হয়ে থাকবে।

এসডিজি বাস্তবায়নে নাগরিক প্ল্যাটফর্ম, বাংলাদেশ অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী’র বর্ণাঢ্য জীবনের প্রতি গভীর শ্রদ্ধা প্রকাশ করছে। তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি।